করোনা পরিস্থিতি সামাল দিতে আজ আসতে পারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

দেশজুড়ে কয়েক দফায় লকডাউন ও বিধিনিষেধেও নিয়ন্ত্রণে আসছে না করোনা পরিস্থিতি। মৃত্যু ও শনাক্তের সংখ্যা প্রতিদিন যেন বেড়েই চলেছে। সবশেষ গতকাল করোনায় আক্রান্ত হয়ে সর্বাধিক মৃত্যু দেখেছে দেশবাসী।

তাই সার্বিক পরিস্থিতি নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে বসতে যাচ্ছে সরকার। আজ (মঙ্গলবার) সচিবালয়ে অনুষ্ঠিত হবে বৈঠকটি। বৈঠক থেকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে বলে জানা গেছে।

জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতিতে বিধিনিষেধ পর্যালোচনাসহ পরবর্তী করণীয় নিয়ে বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী নেতৃত্বে দিতে পারেন। এতে আরো একাধিক মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিবদের উপস্থিত থাকার কথা রয়েছে।

সোমবার সরকারের উচ্চ পর্যায়ের এই বৈঠকের কথা মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

বিধিনিষেধ আরও বাড়ানো হবে কি না বা আরও কঠোর করার পরিকল্পনা রয়েছে কি না- জানতে চাইলে সচিব বলেন, ‘আমরা মিটিং করব। তারপর সিদ্ধান্ত।

মঙ্গলবার দুপুর দেড়টায় স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে সচিবালয়ে এ মিটিং হবে।’ করোনা সংক্রমণ রোধে ২৩ জুলাই সকাল ৬টা থেকে দেশে কঠোর বিধিনিষেধ শুরু হয়েছে। এই বিধিনিষেধ থাকবে ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত। কঠোর বিধিনিষেধেও করোনা পরিস্থিতির উন্নতি নেই, বরং অবনতি হয়েছে।

সবশেষ সোমবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারা দেশে আরও ২৪৭ জনের মৃত্যু হয়েছে। এটিই এখন পর্যন্ত একদিনে মৃত্যুর হিসাবে সর্বোচ্চ। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ১৫ হাজার ১৯২ জন, যা একদিনে সর্বোচ্চ।

Leave a Reply

Your email address will not be published.