হাসপাতালে সিট নেই, করোনা আক্রান্ত স্ত্রীকে মোটরসাইকেলে বেঁধে ছুটছেন স্বামী

স্বামী-স্ত্রীর সম্পর্ক যে দারুণ নির্ভরতা আর ভালোবাসার তার চাক্ষুস প্রমাণ হয়ে আজ নেট দুনিয়ায় ঘুরছে এক দম্পতির কঠিন বাস্তবতার ছবি।

ছবিটিতে দেখা যাচ্ছে, মোটরসাইকেল চালিয়ে এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছুটে চলেছেন স্বামী। আর তার পেছনে ওড়না দিয়ে বাঁধা অবস্থায় বসে আছেন অসুস্থ স্ত্রী।

রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে করোনা রোগীদের ভর্তির জন্য নেই কোনো সিট খালি। তাই করোনায় আক্রান্ত নাসরিন সুলতানকে মোটরসাইকেলে নিজের সঙ্গে বেঁধে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নিয়ে যাচ্ছেন স্বামী মোঃ রাজু।

আর ক্লান্ত-অসুস্থ নাসরিন স্বামীর পিঠে মাথা দিয়ে নুইয়ে পড়ঙ্কেন। আজ বুধবার (২৮ জুলাই) সেই ক্ষণটি ক্যামেরাবন্দি করতে সক্ষম হয়েছেন এক গণমাধ্যম কর্মী।

অনেকের মতো করোনা মহামারির কঠিন বাস্তবতা থেকে রক্ষা পায়নি ওই দম্পতি। করোনায় হাসপাতালে শয্যা না পেয়ে অক্সিজেনের অভাবে ধুকে ধুকে মরতে হয়েছে অনেককে।

অসহায় মানুষ তার অসুস্থ স্বজনকে নিয়ে এক হাসপাতাল থেকে ছুটে বেড়াতে হচ্ছে অন্য হাসপাতালে একটা শয্যার আশায়। কখনো হয়তো অ্যাম্বুল্যান্সে কখনোবা মোটরসাইকেলে কখনো গাড়িতে।

কিছুদিন আছেও মহামারী কঠিন সময়ে মা-ছেলের একটি ছবি ব্যাপক হারে ছড়িয়ে পড়েছিল নেট দুনিয়ায়। যাতে দেখা দিয়েছিল, ছেলে শরীরের সঙ্গে গামছা দিয়ে অক্সিজেন সিলিন্ডার বেঁধে রে‌খে‌ছেন। মোটরসাইকেলের পেছ‌নে ক‌রোনায় আক্রান্ত মা ব‌সে আছেন।

এভাবেই করোনার সাথে লড়াই করে কেউ বেঁচে থাকছে, কেউবা হারাচ্ছেন তার প্রিয়জনকে। তবুও আপনজনকে বাঁচানোর শেষ চেষ্টায় সবাই মরিয়া হয়ে ছুটছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *