সব শিল্পকারখানা খুললেও, কঠোর বিধিনিষেধ বাড়তে পারে আরও যতদিন

করোনা নিয়ন্ত্রণে চলমান কঠোর বিধিনিষে’ধ ৫ আগস্টের পরও আরো ১০ দিন বাড়ানোর সুপারিশ করেছে স্বাস্থ্য অধিদ’প্ত র। তাদের মতে, সংক্রমণ যে পর্যায়ে রয়েছে তাতে বিধিনিষে’ধ বহাল না রেখে পরিস্থিতি সামাল দেয়া সম্ভব নয়।

শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদ’প্ত রের মহাপরিচালক অধ্যাপক ডা এ বি এম খুরশীদ আলম বলেন, আমর’া আগেই বিধিনিষে’ধ বাড়ানোর কথা বলেছি। যদিও এ বি’ষয়ে এখনো কোনো সি’দ্ধান্ত হয়নি।

স্বাস্থ্যবিধি অমান্য করায় দেশে করোনার ভ’য়াবহ পরিস্থিতি তৈরি হয়। এমন প্রেক্ষাপটে করোনা সংক্রা’ন্ত জাতীয় কারিগরি পরামর’্শক কমিটি কঠোর বিধিনিষে’ধ বা শার্টডাউনের পরামর’্শ করে। এর পরিপ্রেক্ষিতে গত ১ জুলাই থেকে দেশব্যাপী কঠোর বিধিনিষে’ধ জারি করে সরকার।

প্রথমে ৭ জুলাই পর্যন্ত থাকলেও পরে বিধিনিষে’ধ আরো এক স’প্ত াহ বাড়িয়ে ১৪ জুলাই পর্যন্ত করা হয়। মাঝখানে ঈদুল আজহার কারণে ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত (আট’ দিন) শিথিল করা হলেও ২৩ জুলাই থেকে আবারো কঠোর বিধিনিষে’ধ চলমান রয়েছে।

অধিদ’প্ত রের মহাপরিচালক খুরশীদ আলম বলেন, যেভাবে করোনা সংক্রমণ বাড়ছে, কিভাবে তা সামাল দেবো? করোনা রোগীদের কোথায় জায়গা দেবো?

তিনি আরো বলেন, করোনা সংক্রমণ যদি এভাবে বাড়তে থাকে তাহলে কি পরিস্থিতি সামাল দেয়া সম্ভব? অবস্থা খুবই খারাপ হবে তাতে কোনো সন্দে’হ নেই। এসব বিবেচনায় আমর’া বিধিনিষে’ধ বাড়ানোর সুপারিশ করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *