এইচএসসির অ্যাসাইনমেন্ট নিয়ে নতুন নির্দেশনা

আগামী ২৩ আগ’ষ্টের মধ্যে চলতি বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের প্রথম ধাপের অ্যাসাইনমেন্ট মুল্যায়ন মনিটরিং করে পাঠাতে আঞ্চলিক পরিচালকদের নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর-মাউশি।

মাউশি’র মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইং এর পরিচালক প্রফেসর মো. আমির হোসেন স্বাক্ষরিত গত বৃহস্পতিবার (৫ আগ’ষ্ট) জারি করা অ্যাসাইনমেন্ট সংক্রা’ন্ত অফিস আদেশে এই নির্দেশনা দেয়া হয়।

এতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের আওতাধীন সব আঞ্চলিক পরিচালকরা তাদের নিজ অঞ্চলভূক্ত থা’না বা উপজেলার সকল সরকারি ও বেসরকারি কলেজের প্রথম দুই স’প্ত াহের শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট জমা’দানের মোট সংখ্যা উপজেলা ও জেলাভিত্তিক এবং নিজ অঞ্চলের তথ্যসার-সং’ক্ষেপ সংযুক্ত ছক অনুযায়ী তা প্রস্তুত করবেন।

উল্লেখিত সময়ে এসব তথ্য-উপাত্ত মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইং এর ই-মেইল- assignment.mew@gmail.com এ পাঠাতে হবে।নির্দেশনায় আরও বলা হয়েছে, ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য

পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে প্রণয়নকৃত অ্যাসাইনমেন্ট প্রথম ধাপে দুই স’প্ত াহের জন্য গত ২৬ জুলাই মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের কলেজ ও প্রশাসন শাখা ‘হতে মাউশি’র

ওয়েবসাইটে একটি বিজ্ঞ’প্ত ি জারি করা হয়েছে। এর আলোকে অধ্যক্ষদের নেতৃত্বে নিজ নিজ প্রতিষ্ঠানে একটি করে পরী’বিক্ষণ টিম গঠন করে অ্যাসাইনমেন্ট কার্যক্রম সুষ্ঠুভাবে পরী’বিক্ষণ করারও নির্দেশনা দেয়া হয়েছে।

উল্লেখ্য, মাউশি অধিদফতর ‘হতে পাঠানো বিজ্ঞ’প্ত ির নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করতে এবং কোভিড-১৯ অতিমা’রির কারণে স্বাস্থ্যবিধিকে কোনভাবেই উপক্ষো না করতে অনুরোধ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *