বাংলাবাজারের গাড়ি দৌলতদিয়ায়, ছয় কিমি দীর্ঘ জট

কঠোর বিধিনিষেধ শিথিলের প্রথম দিনেই গাড়ির দীর্ঘ জট সৃষ্টি হয়েছে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে। এদিকে বাংলাবাজার ঘাটের ভারি যানবাহনগুলো দৌলতদিয়া ঘাট ব্যবহার করার এই জট আরও দীর্ঘ হয়েছে। এতে করে একদিকে যেমন ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা, অপরদিকে স্বাস্থ্যবিধি চরমভাবে উপেক্ষিত হচ্ছে।

সংবাদদাতা জানান, বুধবার (১১ আগস্ট) সকালেই দৌলতদিয়া ঘাটে যানবাহনের উপচে পড়া ভিড়ে প্রায় ছয় কিলোমিটার দীর্ঘ জটের সৃষ্টি হয়েছে। এসময় আটকা পড়েছে প্রায় সাত শতাধিক পণ্য ও যাত্রীবাহী যানবাহন।

সকাল থেকেই দেশের দক্ষিণাঞ্চল থেকে আসা যানবাহনের চাপে এই জটের তৈরি হয়। বাড়তি যানবাহনের চাপে দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে অন্তত ৬ কিলোমিটার এলাকায় নদী পারাপারের অপেক্ষায় যানবাহন।

আরও পড়ুন: উঠে যাওয়া বিধিনিষেধে করোনা আরও লাগামহীন হবে!

বিআইডব্লিউটিএ এর দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক জামাল হোসেন জানান, বর্তমানের এই নৌরুটে ছোট বড় ১৫টি ফেরি চলাচল করছে। তবে শিমুলিয়া বাংলাবাজার নৌরুটের ট্রাক ও বাস এই নৌরুটে চলে আসার কারণে পারাপারে বেগ পেতে হচ্ছে। যে কারণে অগ্রাধিকার ভিত্তিতে গাড়ি পার করা হচ্ছে।

প্রসঙ্গত, এক মাসে তিনবার পদ্মাসেতুর পিলারে ফেরির ধাক্কার কারণে মুন্সিগঞ্জের মাওয়া থেকে মাদারীপুরের বাংলাবাজার ঘাট দিয়ে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকসহ ভারি যান চলাচল বন্ধ করে দেয় নৌ-পরিবহন মন্ত্রণালয়। এই যানগুলোকে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট ব্যবহার করার নির্দেশ দেয়ায় এই রুটে যান চলাচলে অতিরিক্ত চাপের সৃষ্টি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *