শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে প্রধানমন্ত্রী-শিক্ষামন্ত্রী যা বললেন

দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান প্রায় দেড় বছর ধরে বন্ধ রয়েছে। বিভিন্ন সময় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হলেও করোনার কারণে সম্ভব হয়নি।

তবে শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খুলে দিতে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন এবং শিক্ষামন্ত্রীও দ্রুতই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার আশা প্রকাশ করেছেন।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে দুটি বিষয় বিবেচনার কথা বলছেন শেখ হাসিনা। তা হলো- করোনা পরিস্থিতি সুবিধাজনক অবস্থায় আসা এবং টিকা দেওয়ার বিষয়টি নিশ্চিত করা।

এই দুটি বিষয় বিবেচনা করে যত দ্রুত সম্ভব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত নিতে বলেছেন প্রধানমন্ত্রী।এসময় শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগ পর্যন্ত অনলাইন

ও অন্যান্য শিক্ষা কার্যক্রম সচল রাখার নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা।এদিকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার সর্বাত্মক প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

তিনি বলেন, করোনা সংক্রমণের হার যে পর্যায়ে এলে বিজ্ঞানসম্মতভাবে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া যাবে সে সময় এলেই খুলে দেওয়া হবে।

প্রধানমন্ত্রীর নির্দেশনার বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, কীভাবে এবং কত দ্রুত শিক্ষপ্রতিষ্ঠান খোলা যায় সে বিষয়ে প্রধানমন্ত্রী এ সংকটের প্রথম থেকেই আমাদের নির্দেশনা দিয়ে যাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *