দৌলতদিয়া ঘাটে আটকা পড়েছে ৬ শতাধিক যানবাহন

দৌলতদিয়া ঘাটে আটকা পড়েছে ৬ শতাধিক যানবাহন
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পদ্মার তীব্র স্রোতে আজও রয়েছে যানবাহনের লম্বা সারি। নদী পারাপারের অপেক্ষায় আটকে আছে অন্তত ছয়শ’ যানবাহন।

শনিবার (২১ আগস্ট) সকালে ঢাকা-খুলনা মহা সড়কের দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে ক্যানেল ঘাট পর্যন্ত সাড়ে তিন কিলোমিটার এলাকায় আটকে আছে অন্তত তিনশ’ ছোট-বড় যানবাহন।

এছাড়া ঘাট এলাকা থেকে ১২ কিলোমিটার পিছনে গোয়ালন্দ মোড় এলাকায় আরও তিন কিলোমিটার এলাকা জুড়ে আটকে আছে অন্তত তিনশ’ পন্যবাহি ট্রাক।

বিবিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যাবস্থাপক জামাল হোসেন জানান, বর্তমানে এই নৌরুটে ছোট বড় ১৮টি ফেরি দিয়ে পারাপার করা হচ্ছে। পদ্মার পানি বৃদ্ধির ফলে তীব্র স্রোত তৈরি হয়েছে।

যে কারণে ফেরিগুলোকে ঘাটে আসতে ও যেতে দ্বিগুন সময় লাগছে। ঘাট এলাকায় যানবাহনের লম্বা সাড়ি তৈরি হচ্ছে। মানুষের ভোগান্তি লাঘবে যাত্রীবাহী বাস ও প্রাইভেটকারকে অগ্রাধীকার দেওয়া হচ্ছে।

এর আগে শুক্রবার রাজবাড়ীর দৌলতদিয়া পয়েন্টে পদ্মার পানি ৯ সেন্টিমিটার বৃদ্ধি পাওয়ায় দৌলতদিয়া পয়েন্টে পানি বিপদসীমার ৩৪ সিন্টিমিটার ওপর দিয়ে বইছিল। অন্যদিকে পাংশা উপজেলার সেনগ্রাম পয়েন্টে ৮ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে তা বিপদসীমার ৭৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *