পন্টুন পানি-নদীতে স্রোত, ব্যাহত হচ্ছে ফেরি চলাচল

মানিকগঞ্জের পাটুরিয়া ৪, ৩ নং ফেরি ঘাটের পন্টুনে পানি ও নদীতে প্রবল স্রোতের কারণে ব্যাহত হচ্ছে ফেরি চলাচল। এতে সময় লাগছে দ্বিগুণ ও পন্টুনে পানি উঠায় যানবাহনে যন্ত্রাংশ ক্ষতিসহ নানা সমস্যার কথা জানিয়েছেন শ্রমিক ও ব্যবসায়ীরা।

গত ২৪ ঘণ্টায় যমুনার পানি মানিকগঞ্জের আরিচা ঘাট পয়েন্টে ৬ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে পাটুরিয়া ৩ ও ৪ নং ফেরি ঘাটের পন্টুনসহ ঘাট এলাকায় পানি উঠায় লোড-আনলোডসহ নানা সমস্যা হচ্ছে।

অন্যদিকে, নদীর প্রবল স্রোতের কারণে ফেরি চলাচলও চরমভাবে ব্যাহত হচ্ছে। ঘাট এলাকায় পারের অপেক্ষায় রয়েছে ৬ শতাধিক ছোট-বড় যানবাহন। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৮টি ফেরি চলাচল করছে। নানা দুভোর্গে রয়েছে যানবাহনের শ্রমিক ও ব্যবসায়ীরা।

আরিফ নামের এক ট্রাক চালক বলেন, আমাদের চরম দুভোর্গ চলছে। শিমুলিয়া-বাংলাবাজার বন্ধ, এখানেও স্রোতের কারণে ফেরি চলে না। অন্যদিকে পন্টুনে পানি থাকায় যানবাহনের যন্ত্রাংশ নষ্ট হচ্ছে, কোথায় যাব ভাই।

সেকেন্দার যাচ্ছেন খুলনা। ট্রাকের মাল নিয়ে যাওয়ার কথা থাকলেও আজ সকালে সে ৪ নং ফেরি ঘাটের মাথায়। ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, এ সব বলে লাভ নাই। এগুলো বলে কোন কাজে আসে না। আপনে সাংবাদিক শুধু শুনেন। আমাদের কোন লাভ হচ্ছে না।

বিআইডব্লিউটিসির মেরিন বিভাগের এজিএম মো. আব্দুস সাত্তার জানান, পন্টুনে পানি রাতে উঠেছে। আমরা ঘাট হস্তান্তর করব। যেন যানবাহন লোড-আনলোডে কোন সমস্যা না হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *