আমি নিজেও কলড্রপ, নেটওয়ার্কের সমস্যায় পড়েছি: বিটিআরসি চেয়ারম্যান

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার নিজেও মোবাইল ফোনের কলড্রপ ও নেটওয়ার্ক সমস্যায় পড়েছেন বলে জানিয়েছেন। নিয়ন্ত্রক কর্তৃপক্ষের প্রধান হয়েও চলার পথে তিনি এসব সমস্যায় পড়েছেন।

রবিবার (২২ আগস্ট) ‘টেলিযোগাযোগ সেবা ও নিয়ন্ত্রক সংস্থার কার্যক্রম’ সম্পর্কিত বিটিআরসি আয়োজিত গণশুনানিতে এক গ্রাহকের প্রশ্নের তিনি এ কথা জানান।

আরাফাত সিদ্দিকি নামে এক গ্রাহক গণশুনানিতে অংশ নিয়ে বলেন, “ঢাকা শহর থেকে ট্রেনে সারাদেশে যে কোনো জায়গায় যাওয়ার সময়ে কোথাও না কোথাও কলড্রপ ও নেটওয়ার্কের সমস্যা হবে। অনেক সময় নেটওয়ার্কের বাইরে চলে যেতে হয়।

অথচ এক সময়ে নেটওয়ার্ক ধরার জন্য রেললাইনের পাশে দাঁড়িয়ে থাকত মানুষ। ফোরজি সেবা নিশ্চিতের সময়সীমাও পার হয়েছে মোবাইল অপারেটরদের। তারপরও তাদের সেবা ভালো নয়। সড়ক ও রেলপথে যাতে নেটওয়ার্কের সমস্যা ও কলড্রপ না হয়, সে বিষয়ে কমিশন কী পদক্ষেপ নেবে?”

উত্তরে বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার বলেন, “চলার পথে কলড্রপ, নেটওয়ার্ক সমস্যা, মোবাইল ডাটা ঠিকমতো না পাওয়ার অভিযোগ সত্য। আমি নিজেও কলড্রপ, নেটওয়ার্কের সমস্যায় পড়েছি। তবে আমরা এসব বিষয়ের ওপর গুরুত্ব দিয়ে নিয়মিত কাজ করে যাচ্ছি।”

তিনি আরও বলেন, “মোবাইল অপারেটরদের সন্তোষজনক সেবা নিয়ে আমাদের একটি কমিটি কাজ করছে। এছাড়া, আমাদের আরও কিছু কাজ চলমান।

এর মধ্যে আমাদের ড্রাইভ টেস্ট অন্যতম। আমরা এ পর্যন্ত ৯৮টি উপজেলায় ড্রাইভ টেস্ট করেছি। ৩০০টি উপজেলায় আমরা এ টেস্টগুলো করব। মধ্যবর্তী সময়ে টেস্ট রেজাল্ট যা পাচ্ছি, তা নিয়ে কিন্তু আমরা মোবাইল অপারেটরদের সঙ্গে যোগাযোগ করছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *