মাত্র পাওয়াঃ ২ দিনের মধ্যে সব শিক্ষাপ্রতিষ্ঠানে যে নির্দেশনা যাচ্ছে

করোনা সংক্রমণ পরিস্থিতির কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের চলামান ছুটি ১১ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে স্বাস্থ্যবিধি মেনে ১৭ অক্টোবর থেকে ধাপে ধাপে বিশ্ববিদ্যালয় খোলা খুলে দেয়ারও সিদ্ধান্ত হয়েছে।

এ লক্ষে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে দেশের সব স্কুল-কলেজের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বাধ্যতামূলক টিকা নিতে বলা হয়েছে। এ বিষয়ে দুই-এক

দিনের মধ্যে সব শিক্ষাপ্রতিষ্ঠানে নির্দেশনা পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছেবৃহস্পতিবার শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলার প্রস্তুতি নিয়ে অনলাইনে এক সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

সভা সূত্রে জানা গেছে, করোনা সংক্রমণ ও মৃত্যুর কমায় আগামী অক্টোবর থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার লক্ষ্যমাত্রা হাতে নিয়ে সব প্রস্তুতি শুরু করা হয়েছে।

সেই লক্ষে পুরোদমে টিকা দেওয়ার কাজও চলছে। যেসব স্কুল-কলেজের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা টিকার আওয়াতর আসতে পারেননি তাদের আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে বাধ্যতামূলক টিকা দুটি ডোজ নিতে বলা হয়েছে।

এছাড়া টিকা নিতে যদি কারও শারীরিক সমস্যা থাকে তবে তা লিখিতভাবে অধিদপ্তরকে জানাতে বলা হয়েছে। তাদের বিষয়ে অধিদপ্তর থেকে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *