সুখবরঃ এসএসসি ও এইচএসসি পরীক্ষার নির্ধারিত সময় প্রকাশ!

করোনার কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর শিগগিরই খুলতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান। আগামী ১২ সেপ্টেম্বর থেকে সকল ধরণের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে আশাবাদ ব্যক্ত করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

একইসঙ্গে আগামী নভেম্বরে এসএসসি এবং ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলেও জানিয়েছেন তিনি। একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে একথা বলেন শিক্ষামন্ত্রী।

এর আগে গত ১৫ জুলাই শিক্ষামন্ত্রী বলেছিলেন, করোনা পরিস্থিতি অনুকূলে এলে সংক্ষিপ্ত সিলেবাসে চলতি বছরে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে এসএসসি ও সমমানের পরীক্ষা এবং ডিসেম্বরের প্রথম সপ্তাহে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে।

এদিকে ১২ সেপ্টেম্বর থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আশাবাদ জানালেও এবিষয়ে আগামী রোববার (৫ সেপ্টেম্বর) আন্তঃমন্ত্রণালয় বৈঠকের পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে উল্লেখ করেন তিনি।

উল্লেখ্য, শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি রয়েছে আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত।এরইমধ্যে আগামী ১৩ সেপ্টেম্বর থেকে মেডিকেল কলেজ খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।ক্লাস নেওয়া হবে সশরীরে।

তাছাড়া সকল ধরণের শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খুলে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনে দেওয়া বক্তব্যে এ কথা বলেন সরকারপ্রধান।

জানা গেছে, দেশে করোনা সংক্রমণ ১০ শতাংশের নিচে নামলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আগামী ৫ সেপ্টেম্বর উচ্চপর্যায়ের বৈঠক ডাকা হয়েছে। কবে থেকে স্কুল-কলেজ খুলে দেওয়া হবে বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে। শিক্ষামন্ত্রীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *