অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ

ইমরান হোসেন,পটুয়াখালী থেকে: পটুয়াখালীতে বাস মালিক ও অটোরিকশা চালকদের অভ্যন্তরীণ দ্বন্দ্বের জেরে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে বাস মালিক সমিতি।

বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) দুপুরে বাস মালিক সমিতির সভাপতি রিয়াজ উদ্দিন মৃধার এ ঘোষণার পরপরই জেলার অভ্যন্তরীণ রুটের সব বাস চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা ও কুয়াকাটায় আসা পর্যটকরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, জেলার বসাক বাজার এলাকায় বাস মালিক সমিতির চেকপোস্টে অটোরিকশা ও অটোবাইক শ্রমিকদের হয়রানি ও নির্যাতন বন্ধে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে আজ বেলা ১১টায় মানববন্ধন করেন চালকরা।

মানববন্ধনের খবর পেয়ে মহাসড়কে নসিমন, করিমন, ভটভটি ও অটোরিকশা বন্ধ ও সরকারি নিয়মানুযায়ী বিআরটিসি বাস চলাচলের দাবিতে অনির্দিষ্ট কালের জন্য বাস চলাচল বন্ধ ঘোষণা করে বাস মালিক সমিতি। এতে চরম বেকায়দায় পড়েছেন যাত্রীরা।

যাত্রী মো. করিম হাওলাদার বলেন, আমি বরিশাল থেকে এসেছি, কলাপাড়া যাবো। পটুয়াখালী এসে আমাকে বাস থেকে নামিয়ে দিয়েছে। অনেক দূরের পথ এখন আমি কীভাবে যাবো?

পর্যটক রুশান বিল্লা বলেন, আমি বেসরকারি কোম্পানিতে চাকরি করি। শুক্র ও শনিবার দুইদিনের ছুটি, তাই কুয়াকাটা যাচ্ছিলাম। দুপুরে বরিশাল থেকে বাসে উঠেছি পটুয়াখালী এসে নামিয়ে দিয়েছে। এখন কোনোদিকে যাওয়ার ব্যবস্থা নেই।

এ বিষয়ে বাস মালিক সমিতির সভাপতি মো. রিয়াজ উদ্দিন মৃধা বলেন, বিকালে জেলা প্রশাসকের দরবার হলে আমাদের বসার কথা রয়েছে। সেখানে আমাদের দাবি মানা না হলে বাস চলাচল বন্ধ থাকবে। পটুয়াখালী জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, আমাদের প্রতিনিধি ও পুলিশ সুপারের প্রতিনিধি বাস মালিক ও অটোরিকশা চালকদের নিয়ে বসে দ্রুত সমস্যার সমাধান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *