তুরাগে ভেঙে পড়া বেইলি ব্রিজ অপসারণকাজ শুরু

রাজধানীর সাভারের আমিনবাজারে তুরাগ নদে ভেঙে পড়া পরিত্যক্ত বেইলি ব্রিজ অপসারণের কাজ শুরু করা হয়েছে। বেইলি ব্রিজটি ভেঙে পড়ায় বৃহস্পতিবার দুপুর থেকে নৌযান চলাচল বন্ধ ছিল।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে নৌপথটি স্বাভাবিক করার লক্ষ্যে ভেঙে পড়া বেইলি ব্রিজটি অপসারণের কাজ শুরু করা হয়।

এর আগে বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) দুপুরে বেইলি ব্রিজটি ভেঙে পড়লে এক বিজ্ঞপ্তির মাধ্যমে ওই পথে নৌযান চলাচলে নিষেধাজ্ঞা জারি করে বিআইডব্লিউটিএ।

এছাড়া নিরাপত্তার স্বার্থে ভেঙে পড়া বেইলি ব্রিজের স্থানে লাল পতাকা এবং রাতে লালবাতি স্থাপন করা হয়েছে।খোঁজ নিয়ে জানা যায়, ইতোমধ্যে উদ্ধারকারী জাহাজ

জেসমিন-টু ঘটনাস্থলে উপস্থিত হয়েছে। এছাড়াও ভেঙে পড়া ব্রিজ অপসারণের জন্য ডুবুরি, ফায়ার সার্ভিসের দল ও পরিত্যক্ত ব্রিজ কেটে সড়ানোর জন্য গ্যাস কাটার কর্মীরা উপস্থিত হয়েছেন।

সড়ক ও জনপথ অধিদফতরের তালিকাভুক্ত ঠিকাদার প্রতিষ্ঠান ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেড ব্রিজ উদ্ধারের মূল দায়িত্বে রয়েছে।

ঠিকাদার প্রতিষ্ঠান ন্যাশনাল ডেভলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার উৎপল ভট্টাচার্য বলেন, এটা ব্রিটিশ আমলের ব্রিজ ছিল। যেটি গতকাল ভেঙে পড়েছে।

বর্তমানে নৌপুলিশ ও বিআইডব্লিউটিএ সব ধরনের নৌযান চলাচল বন্ধ রেখেছে। এটি আমরা উদ্ধারের চেষ্টা করছি। খুব দ্রুত এটি উদ্ধার করা হবে। উদ্ধার অভিযান সমাপ্ত হলে নৌযান চলাচল শুরু হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *