অ্যাপ থেকে আবেদন করলে পাওয়া যাবে ঋণ

মধ্যবিত্তের জন্য ব্যতিক্রমধর্মী ও সহজ এই ঋণ সুবিধা দিতে দেশে যাত্রা শুরু করতে যাচ্ছে সিঙ্গাপুরভিত্তিক কোম্পানি ডিজিটাল ক্রেডিট সল্যুশন ক্যাশ-ই।

প্রথমদিকে নিজেদের অর্থায়নে ঋণ দেবে প্রতিষ্ঠানটি। পরে দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে তহবিল সংগ্রহ করে গ্রাহক পর্যায়ে ঋণ বিতরণ করবে ক্যাশ-ই।

বাংলাদেশের বাজারে কার্যক্রম শুরুর জন্য ইতোমধ্যে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংকসহ অন্যান্য রেগুলেটরি বডির কাছ থেকে অনুমোদন নিয়েছে ক্যাশ-ই।

ব্যাংক বা অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের ঋণ সুবিধা যারা পাচ্ছেন না, তাদের ঋণ সুবিধা দিতে চায় ক্যাশ-ই। এতে বিপুল সংখ্যক তরুণ কর্মজীবী আর্থিক সুবিধা পাবেন।

সিঙ্গাপুরের ঋণ প্রদানকারী প্রতিষ্ঠান ‘দ্য সোশ্যাল লোন কোম্পানি’ (টিএসএলসি) এবং বাংলাদেশের অ্যালায়েন্স হোল্ডিংস যৌথভাবে শুরু করতে যাচ্ছে ক্যাশ-ই। ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান এবং অন্যান্য ঋণপ্রদানকারী সংস্থার সঙ্গে গ্রাহকদের প্রযুক্তিভিত্তিক আর্থিক সহায়তা দিতে ক্যাশ-ই কাজ করবে।

এতে ঋণ সুবিধা ছাড়াও ঋণ আবেদনের অনুমোদন, নথিপত্র, বিতরণমূলক কার্যক্রম ইত্যাদি এবং অ্যান্ড-টু-অ্যান্ড এসব সেবা/সুবিধা পাওয়া যাবে একটি প্ল্যাটফর্মেই।

এ বিষয়ে টিসিএলসির সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (গ্রুপ) দীপাক সালুজা বলেন, বিশ্বের উদীয়মান ও সীমান্তবর্তী অঞ্চলগুলোতে সেবা দেওয়াই আমাদের প্রধান উদ্দেশ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *