গ্রাহকদের সুখবর দিল বিকাশ

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিকাশ এ তথা জানিয়ে বলেছে, বরাবরের মতোই বিকাশের এই চার্জের মধ্যে অন্তর্ভুক্ত থাকবে ভ্যাটসহ সব খরচ। অর্থাৎ গ্রাহককে

ক্যাশ আউটের জন্য বাড়তি আর কোনো খরচ করতে হবে না। নতুন এই কম খরচে বিকাশের সাড়ে ৫ কোটি গ্রাহকের সবাই ২৫ হাজার টাকা পর্যন্ত ক্যাশ আউট করতে পারবেন

এতে বলা হয়, বিকাশ লেনদেনের সাম্প্রতিক তথ্য বিশ্লেষণ করে দেখা যায়— মাসে ২৫ হাজার টাকার মধ্যে ক্যাশ আউট করে থাকেন ৯৫ শতাংশ গ্রাহক। এই বিষয়টিকে বিবেচনায় নিয়েই এক দশক পূর্তি উপলক্ষে গ্রাহকের জন্য এই সাশ্রয়ী ক্যাশ আউট চার্জ নিয়ে এসেছে বিকাশ।

বিকাশের পক্ষ থেকে আরও জানানো হয়, গ্রাহক সেবাটি পেতে ক্যালেন্ডার মাস অনুযায়ী একজন বিকাশ এজেন্টকে প্রিয় এজেন্ট হিসেবে যোগ করে নিতে পারবেন। আবার এক মাস পর প্রয়োজন মতো প্রিয় এজেন্ট নম্বর পরিবর্তনও করে নিতে পারবেন গ্রাহক।

তবে প্রতি মাসে ২৫ হাজার টাকার চেয়ে বেশি ক্যাশ আউট করা হলে অতিরিক্ত টাকার ক্ষেত্রে হাজারে ১৮ টাকা ৫০ পয়সা ক্যাশ আউট চার্জ দিতে হবে। এ ছাড়া প্রিয় এজেন্ট ব্যতীত অন্য কোনো এজেন্ট থেকে ক্যাশ আউটের ক্ষেত্রেও একই হারে চার্জ প্রযোজ্য হবে, অর্থাৎ এক্ষেত্রে সুবিধাটি পাওয়া যাবে না।

অন্যদিকে, সারাদেশে বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের প্রায় দেড় হাজারের বেশি এটিএম বুথ থেকে যেকোনো সময় প্রয়োজন অনুযায়ী হাজারে ১৪ টাকা ৯০ পয়সায় ক্যাশ আউটের সুযোগও অব্যাহত থাকছে, জানায় বিকাশ।

যেভাবে প্রিয় এজেন্ট নম্বর সেট করতে হবে
বিকাশের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রিয় এজেন্ট নম্বর সংযুক্ত করতে হলে বিকাশ অ্যাপের হোম স্ক্রিনের ক্যাশ আউট আইকন ক্লিক করতে হবে গ্রাহককে।

এরপর পরবর্তী ধাপগুলো অনুসরণ করতে হবে। অপরদিকে, *২৪৭# ডায়াল করে মাই বিকাশ মেনু থেকে প্রিয় নম্বর মেনু নির্বাচন করেও প্রিয় এজেন্ট নম্বর যুক্ত করা যাবে।

এ ছাড়া প্রিয় এজেন্ট নম্বর যুক্ত করার পদ্ধতি বিস্তারিত জানতে https://www.bkash.com/bn/cashout লিংকে ক্লিক করে জানা যাবে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *