অনেকটা নীরবেই মোনালিসার সঙ্গে দেখা করতে আ’মেরিকার গেলেন তাহসান!

অনেকটা নীরবেই গেল ১২ জুলাই ঢাকা থেকে আ’মেরিকার নিউইয়র্কে ছুটে গেলেন অ’ভিনেতা-সংগীতশিল্পী

তাহসান। এর কারণ ‘দেখা হবে’। দেখাও হয়েছে অ’ভিনেত্রী মোনালিসার সঙ্গে। তাহলে এই

অ’ভিনেত্রীর সঙ্গে দেখা করতেই আ’মেরিকায় গেলেন তাহসান? মোনালিসার সঙ্গে ঠিকই দেখা হয়েছে

তাহসানের কিন্তু সেটি শুধু শুটিংয়ের কারণে। সেখানে গিয়ে ‘দেখা হবে’ শিরোনামে একটি নাট’কের

কাজ করেছেন তাহসান। এতে তার বিপরীতে অ’ভিনয় করেছেন মোনালিসা। এই নাট’কের শুটিংয়ের কারণেই আ’মেরিকা গেছেন তাহসান।

নাট’কটি পরিচালনা করেছেন আ’মেরিকা প্রবাসী নির্মাতা হিমেল আশরাফ। প্রযোজনা করছেন নির্মাতা হিমু আকরাম। তারা দুজনেই আ’মেরিকা প্রবাসী।

প্রযোজক হিমু আকরাম বলেন, ভালো গল্প পেলে প্রযোজনা ও পরিচালনা করতে সবসময়ই প্রস্তুত। এই নাট’কের গল্পটি দারুণ। তাহসান ভাইয়ের প্রতি কৃতজ্ঞ। কারণ গল্পটির উপর ভরসা রেখে সুদূর আ’মেরিকা পাড়ি জমিয়েছেন তিনি।

পরিচালক হিমেল আশরাফ বলেন, প্রায় দুই বছর পর শুটিং করলাম। একটু ভ’য় ভ’য় লাগছিল, পরে মনে হলো অ’স্ত্র জমা দিছি, ট্রেনিং তো জমা দিইনি। আ’মেরিকাতে শুটিং অনেক ব্যয়বহুল। বিশেষ করে এই করো’নাকালে। তার মধ্যে ৪ দিন শুটিং করেছি। ভালো কিছু হবে বলে আশা করছি।

তাহসান মোনালিসা ছাড়াও নাট’কটির বিভিন্ন চরিত্রে আরো অ’ভিনয় করেছেন, বাপ্পী, এ্যারন পালমা’র, নোরা ও প্রীতম। মুনতাহা বৃত্তা রচিত এ নাট’কের চিত্রগ্রহণে ছিলেন আলী আফরোজ অর্নব।

মুনতাহা বৃত্তা রচিত এ নাট’কের দৃশ্যধারণের কাজ হয়েছে যু’ক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটন, লং আইল্যান্ড, কোনি আইল্যান্ড, ডাম্বো, কুইনস ভিলেজ, টাইমস স্কয়ারের বিভিন্ন স্থানে। আসছে ঈদুল আজহায় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে প্রচার হবে নাট’কটি।

এর গল্প প্রসঙ্গে হিমেল আশরাফ জানান, একটি ছে’লে করো’না আ’ক্রান্ত হওয়ার পর সাবেক প্রে’মিকা তাকে গো’পনে দেখতে আসে। পাশে দাঁড়ায়। গো’পনে খাবার ওষুধ আর চিরকুট দিতে থাকে দরজার ওপাশ থেকে। পুরনো প্রে’মিকার হাতের লেখা, রান্না করা খাবার, চিরকুটে পারফিউমের ঘ্রাণ- ভুল ভাঙে ছে’লেটির। এই মে’য়েটি মোনালিসা আর ছে’লেটি চরিত্রে অ’ভিনয় করেছেন তাহসান।

এদিকে জানা গেছে, তাহসান দুই একদিনের মধ্যে নিউইয়র্ক থেকে ব্যক্তিগত কাজে চলে যাবেন ওয়াশিংটন ডিসিতে। সেখান থেকে ঢাকায় কবে ফিরছেন সে বিষয়ে জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *