গুগলে বাংলাদেশের সুপারস্টার দেখাচ্ছে হিরো আলমকে

গু’গল ইন্টারনেট জগতের বিস্ময়। গু’গলে খুঁজলে অনেক কিছু’রি সমাধান মিলে। গু’গেল সার্চ ইঞ্জিনে বাংলাদেশের ফিল্ম সুপারস্টার লিখে খুঁজলে হিরো আলমকে প্রথম দিকে দেখাচ্ছে।

অবাক করার বি’ষয় হলো এই দুটির একটিও হিরো আলমের পেজ কিংবা ইউটিউব চ্যানেল থেকে পোস্ট করা হয়নি। রবিবার গু’গলে ‘Bangladesh Film

Superstar’ লিখে সার্চ দিলে নিউজপয়েন্টটিভি নামের একটি ইউটিউব চ্যানেল থেকে হিরো আলমকে নিয়ে তৈরি করা ভিডিও প্রথমে দেখা গেছে।

বাংলাদেশের সুপারস্টার হিরো আলম২০১৬ সালের ১৫ ডিসেম্বর ভিডিওটি পোস্ট করা হয়। এখন পর্যন্ত সাড়ে পাঁচ লাখের বেশিবার ভিউ হয়েছে। চ্যানেলটির

অ্যাব’াউটে ‘ভারত সরকারের ডিজিটাল কনটেন্ট এজেন্সি’ লেখা আছে।দ্বিতীয় ভিডিও’র লোকেশনও ভারতে। খুশ বায়ারওয়া নামের এক যুবকের ব্যক্তিগত চ্যানেল থেকে ভিডিওটি পোস্ট করা।

বাংলায়ও প্রায় একই অবস্থা। ‘বাংলাদেশি সুপারস্টার’ লিখে সার্চ দিলে ভিডিও অ’পশনে হিরো আলমকে নিয়ে তৈরি করা কনটেন্ট সবার আগে দেখা যাচ্ছে। আর বাঁদিকে আসছে সাকিব খানের উইকিপিডিয়ার পেজ।

একি অবস্থা গু’গল ইমেজ সার্চেও বাংলাদেশের সুপারস্টার খুঁজলে প্রথম দিকের প্রায় সব কয়টি ছবিই হিরো আলমের।

Bangladesh Film Superstar
গু’গল ইমেজ সার্চেও বাংলাদেশের সুপারস্টার খুঁজলে হিরো আলমকে দেখাচ্ছে

মিউজিক ভিডিও বানাতে বানাতে অনলাইন জগতে প্রবেশ করে শুরুতে হাসির খোরাক জোগান বগু’ড়ার ছেলে হিরো আলম। অনেক সমালোচনা হজম করেও এই জগৎ ছাড়েননি তিনি; বরং দিনে দিনে ইউটিউব-ফেইসবুকের ‘রাজা’ হয়েছেন। দিনকে দিন বাড়ছে তার ফলোয়ার এবং ভিউর সংখ্যা। সার্চিংয়ের হিসাবে বলিউড কিংদের একজন সালমান খানকেও একবার পেছনে ফেলেন তিনি!

বগু’ড়া সদরের এরুলিয়া গ্রামে একসময় সিডি ‘বিক্রি করা আলম এখন ঢাকায় বসত গড়েছেন। সেই শুরু থেকে তিনি স্বঘোষিত ‘হিরো’। তার অঙ্গভঙ্গি মানুষকে হাসালেও আলম নিজেকে কৌতুক শিল্পী পরিচয় দেন না। তাই ‘হিরো’ শব্দটি অনেকটা যত্ন করে রেখে দিয়েছেন নামের আগে।

হিরো আলম সম্প্রতি তার ছবি মুক্তি দিয়েছেন। গু’গলের তথ্য বলছে, ছবিটি প্রকাশের পর গত সাতদিনে অন্তর্জালে তার আধিপত্য বেড়েছে। গু’গলের ফিল্টার এমনই। যার প্রতি মানুষের আগ্রহ বেশি থাকবে, তাকেই আগে দেখাবে। এই ধরনের প্রতিষ্ঠান প্রায়ই বলে থাকে, তারা ব্যবহারকারীদের আগ্রহকে গু’রুত্ব দিয়ে ব্যবসা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *