দোকানপাট খুলে দিতে ব্যবসায়ীদের বিক্ষোভ

কুড়িগ্রামের উলিপুরে সরকার আরোপিত কঠোর লকডাউন উপেক্ষা করে দোকানপাট খোলার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে কাপড়-জুতা ব্যবসায়ীরা।

শনিবার (১০ জুলাই) সকাল সাড়ে ১১টায় শহরের বড় মসজিদ মোড়ে প্রায় ঘণ্টাব্যাপী এ বিক্ষোভ করেন তারা।সূত্রে জানা গেছে, সরকার ঘোষিত কঠোর লকডাউনে দোকানপাট বন্ধ

হয়ে যাওয়ায় অনেকটা বেকার হয়ে পড়েছেন কাপড়-জুতার দোকানের মালিক ও কর্মচারীরা। কোরবানির ঈদকে সামনে রেখে একটু বেচা-কেনার

আশায় দোকানপাট খোলার দাবিতে প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও উলিপুর থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় ব্যবসায়ী ও কর্মচারীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে।

বস্ত্র মালিক সমিতির সভাপতি রিয়াজুল ইসলাম বলেন, সরকারের নির্দেশ আমরা অবশ্যই মেনে চলব। কিন্তু আজকের বিক্ষোভ মানববন্ধন আমরা কিছু জানি না। তারা আমাদেরকে কিছু জানায়নি।

উলিপুর বণিক সমিতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা বলেন, যেখানে সারাদেশে লকডাউন চলছে, সেখানে তারা কীভাবে বি‌ক্ষোভ ক‌রেন। আমি এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।

উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। তাদের অভিযোগ লিখিত আকারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে দিতে বলেছি।

ইউএনও নূর-এ-জান্নাত রুমি বলেন, ঘটনাটি মেয়র এবং বণিক সমিতির লোকজনকে জানানো হয়েছে। এছাড়াও আমাদের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব‌্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *