দাম বেড়েছে পেঁয়াজের

টানা দুইদিন বৃষ্টির প্রভাবে হিলি পাইকারি ও খুচরা বাজারে পেঁয়াজরে দাম বেড়েছে কেজিতে ৬ টাকা। হঠাৎ করে দাম বাড়ায় বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষ। সরবরাহ কম থাকায় দাম বেড়েছে বলে জানান ব্যবসায়ীরা।

রোববার (৬ ফেব্রুয়ারি) সকালে হিলি পাইকারি ও খুচরা বাজার ঘুরে দেখা যায়, প্রতিটি আড়তে কমেছে দেশি পেঁয়াজের সরবরাহ। সরবরাহ কমার কারণে দুই দিনের ব্যবধানে ২২ টাকা কেজি দরে বিক্রি হওয়া পেঁয়াজ ২৮ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এতে পেঁয়াজ কিনতে এসে বিপাকে পড়তে হচ্ছে সাধারণ ক্রেতাদের।

পেঁয়াজ কিনতে আসা আরমান নামে এক ক্রেতা বলেন, হঠাৎ করে হিলিতে পেঁয়াজের দাম বেড়ে গেছে। আমি দুই দিন আগেও ২২ টাকা কেজি দরে পেঁয়াজ কিনেছি। আজ এসে দাম শুনি ২৮ টাকা। একে তো বৃষ্টির কারণে কোনো কাজ করতে পারছি না তার ওপর এভাবে দাম বাড়লে আমরা কীভাবে চলব।

হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতা আবদুর রহিম বলেন, বর্তমানে হিলির বাজারে কোনো ভারতীয় পেঁয়াজ নেই। দেশীয় পেঁয়াজ দিয়ে আমরা ব্যবসা করছি। বৃষ্টির কারণে দুই দিন থেকে আমাদের আড়ৎগুলোতে দেশীয় পেঁয়াজের সরবরাহ কমে গেছে। এ কারণে দাম কিছুটা বাড়ছে। সরবরাহ বাড়লে দাম আবারও কমে আসবে। দাম বাড়ার কারণে বেচা-কেনাও কমে গেছে।

Leave a Reply

Your email address will not be published.