শৈত্যপ্রবাহ নিয়ে বার্তা দিলো আবহাওয়া অধিদপ্তর

আবহাওয়া অধিদপ্তর বলছে, মৌসুমের শেষ প্রান্তে এসে আবার ঝরতে পারে বৃষ্টি। আগামী ২৪ ঘণ্টায় শৈত্যপ্রবাহ কমে কিছুটা বাড়তে পারে তাপমাত্রা।

আবহাওয়া অধিদপ্তর জানায়, গত শুক্র ও শনিবারের বৃষ্টির পর রোববার থেকে সারা দেশে তাপমাত্রা দুই থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমেছে। শৈত্যপ্রবাহ ছড়িয়ে রংপুর বিভাগ ও দেশের পাঁচটি জেলায়। দেশের অন্যান্য এলাকাতেও শীত তীব্রতা বেড়েছে।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, মঙ্গলবার থেকে দেশের বিভিন্ন স্থানে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। মৌসুমের শেষ প্রান্তে এসে আবার বৃষ্টি হতে পারে।

সোমবার (৭ ফেব্রুয়ারি) রাজশাহী, পাবনা জেলা ও রংপুর বিভাগের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।’

আবহাওয়া অফিস জানায়, সোমবার দেশের ১১টি অঞ্চলের তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৬ দশমিক ৭।

ঢাকায় গতকাল তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি, আজ তা কিছুটা কমে ১২ দশমিক ৩, ময়মনসিংহে আজ ১১ দশমিক ২, চট্টগ্রামে ১৩ দশমিক ৪, সিলেটে ১১ দশমিক ২, রাজশাহীতে ৯ দশমিক ২, রংপুরে ছিল ১০ দশমিক ২, খুলনায় ছিল ১২, এবং বরিশালে ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস বিরাজ করছে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

Leave a Reply

Your email address will not be published.